ঢালিউডের অন্যতম জনপ্রিয় জুটি অনন্ত জলিল ও বর্ষা। শেষ একসঙ্গে তাদের পর্দায় দেখা গিয়েছিল ২০১৪ সালের জুলাই মাসে ‘মোস্ট ওয়েলকাম ২’ সিনেমায়। এরপর দীর্ঘ ৭ বছরের বিরতি। দীর্ঘ ৭ বছর পর মুক্তি পেতে যাচ্ছে এ জুটির নতুন সিনেমা ‘দিন: দ্য ডে’।

নায়ক অনন্ত জলিল মানেই ভিন্ন কিছু। তার সিনেমা মানেই দর্শকদের জন্য ভিন্ন কোনো উপহার ও আয়োজন। দর্শকরা এখন অপেক্ষায় রয়েছেন তার অভিনীত ও প্রযোজিত নতুন সিনেমা ‘দিন: দ্য ডে’র জন্য।

৭ বছর পর আবার জুটি বাঁধার ব্যাপারে বর্ষা বলেন, “তখন অভিনয় কি সেটা না বুঝেই অনেক সিনেমায় অভিনয় করেছি। কিন্তু এই ৭ বছরের বিরতি আমাকে অনেক কিছু শিখিয়েছে। অভিনয় সম্পর্কে অনেক কিছু শিখেছি।”

এদিকে দেশের প্রেক্ষাগৃহের সংখ্যা হাজার থেকে কমতে কমতে ৪০-এর কোঠায় নেমেছে। প্রেক্ষাগৃহ সংখ্যায় কম থাকলেও ঈদে সিনেমার ব্যবসায় ছবি মুক্তির হুড়োহুড়ি লেগেছে। মুক্তির অপেক্ষায় আছে একাধিক বিগ বাজেটের সিনেমা।

বহুল প্রতীক্ষিত সেই সিনেমা রয়েছে মুক্তির দোরগোড়ায়। গত ৩ মার্চ উত্তরার হাভেলি রেস্তোরাঁয় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অনন্ত ঘোষণা দিয়েছেন, যদি সব ঠিক ঠাক থাকে আসছে কোরবানি ঈদে মুক্তি পাবে ‘দিন: দ্য ডে’।

সেদিন সিনেমার কয়েকটি গান প্রকাশের ঘোষণা দেন অনন্ত। ইতোমধ্যে শুক্রবার অনন্ত জলিলের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে একটি গান।‘তোকে রাখবো খুব আদরে’ শিরোনামে গানটির কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ। সুর ও সংগীতের পাশাপাশি গানটিতে কণ্ঠও দিয়েছেন ইমরান মাহমুদুল। তার সঙ্গে দ্বৈত কণ্ঠে গেয়েছেন আনিসা। ইরানের চোখ ধাঁধানো সব লোকেশনে গানটির চিত্রায়ণে অংশ নিয়েছেন অনন্ত জলিল ও ছবির নায়িকা বর্ষা।

ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় সিনেমাটি বানাতে খরচ হয়েছে প্রায় ১২০ কোটি টাকা। ছবির বাংলাদেশি প্রযোজনা সংস্থা মুনসুন ফিল্মসের চেয়ারম্যান অনন্ত জলিল এই তথ্য নিশ্চিত করেছেন আগেই।

 

কলমকথা/ বিথী